How To Earn Money Instagram Reels In 2022 Bangla

instagram,
instagram algorithm 2022,
instagram marketing,
instagram growth 2022,
instagram algorithm,
instagram reels,
instagram story,
instagram story ideas,

How To Earn Money Instagram Reels In 2022

Instagram Algorithm


Instagram হল একটি অনলাইন ফটো এবং ভিডিও শেয়ারিং সামাজিক নেটওয়ার্কিং পরিষেবা।  এটি 2010 সালে Kevin Systrom ও Mike Krieger দ্বারা তৈরি করা হয়েছিল এবং সেই বছরের October এ  Exclusively iOS-এ চালু হয়েছিল। জুন 2016 সালে, ইনস্টাগ্রাম চালু হয়েছিল। Android ফোনের জন্য একটি সংস্করণ প্রকাশ করা হয়েছিল। এক বছর পরে,2012 সালের এপ্রিল মাসে , তারপরে 2012-এ নভেম্বরে একটি সীমিত ওয়েবসাইট ইন্টারফেস এবং 2017 সালে Windows 10 মোবাইল এবং Windows 10 এর জন্য অ্যাপগুলি প্রকাশিত হয়েছিল।

What is it used for?

কি কাজে ব্যবহার হয়?

এটি ভাগ করে নেওয়া আগ্রহের একটি বৈচিত্র্যময় বিশ্ব সম্প্রদায় তৈরি করেছে, যেখানে সারা বিশ্বের মানুষ Photo এবং Video মতো বিষয়বস্তু প্রকাশ্যে বা ব্যক্তিগতভাবে ভাগ করতে পারে৷  লোকেরা অন্য ব্যবহারকারীদের অনুসরণ করতে পারে যাতে, ফটোগুলি তাদের নিজস্ব Profile এ প্রদর্শিত হয়, তাদের অ্যাকাউন্ট অনুসরণ করার প্রয়োজন ছাড়াই প্রকাশিত নতুন পোস্টগুলি দেখতে সক্ষম হয়৷



Instagram Algorithm


Instagram এটি বিশ্বের অন্যতম জনপ্রিয় সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম। এটির প্রায় 800 মিলিয়নেরও বেশি মাসিক ব্যবহারকারী রয়েছে এবং এটি সারা বিশ্ব থেকে বিভিন্ন ধরণের লোকেরা ব্যবহার করে থাকে।

Instagram Algorithm হল একটি র‌্যাঙ্কিং সিস্টেম যা ব্যবহারকারীর Profile-এ কোন পোস্ট দেখাবে তা নির্ধারণ করে। Algorithm যেকোনো সময় সতর্কতা ছাড়াই পরিবর্তন করা যেতে পারে, যার ফলে ব্যবহারকারীদের কাছ থেকে অনেক অভিযোগ এসেছে যারা তাদের ব্যস্ততা কমে গেছে।  2023 সালে Instagram কী ঘটবে সে সম্পর্কে অনেক ষড়যন্ত্রে তত্ত্ব রয়েছে, তবে মনে হচ্ছে বেশিরভাগ লোকেরা একমত যে আমাদের খুব বেশি পরিবর্তনের দরকার নেই।

Instagram Growth 2022

  Instagram Growth


Instagram এটি বিশ্বের অন্যতম সেরা জনপ্রিয় সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম। এটি একটি Photo এবং ভিডিও-শেয়ারিং সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম যা Kevin Systrom ও Mike Krieger দ্বারা তৈরি করা হয়েছিল এবং 6 অক্টোবর, 2010 এ একটি বিনামূল্যের মোবাইল অ্যাপ হিসাবে চালু হয়েছিল৷

Instagram Android vs iOS

Android vs iOS


Instagram ব্যবহারকারীদের অ্যাপে প্রকাশ্যে বা ব্যক্তিগতভাবে ফটো এবং ভিডিও শেয়ার করতে দেয়।  ব্যবহারকারীরা অন্যান্য ব্যবহারকারীদের Profile গুলিও অনুসরণ করতে পারে যাতে তারা সেই ব্যবহারকারীরা শেয়ার করা সামগ্রী দেখতে পারে। পরিষেবাটি Apple-এ iOS অপারেটিং সিস্টেমকে মাথায় রেখে তৈরি করা হয়েছিল তবে এটি Android ডিভাইসগুলির জন্যও উপলব্ধ ছিল।


এপ্রিল 2012-এ, ইনস্টাগ্রাম IGTV নামে একটি দীর্ঘ-ফর্মের ভিডিও বৈশিষ্ট্য প্রকাশ করে যা ব্যবহারকারীদের কেবলমাত্র ছোট ক্লিপগুলির পরিবর্তে ঘন্টাব্যাপী ভিডিও আপলোড করতে দেয় যা সাধারণত প্ল্যাটফর্মে ভাগ করা হয়।

Instagram Reels


Instagram Reels


Instagram একটি ফটো শেয়ারিং সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম থেকে একটি পূর্ণাঙ্গ বিপণন চ্যানেলে পরিণত হয়েছে। Instagram Reels এই পরবর্তী পদক্ষেপ কারণ তারা বিজ্ঞাপনদাতাদের প্ল্যাটফর্মে ভিডিও তৈরি।

Instagram Marketing


Marketing


Reel হল ছোট ছোট ভিডিও বিজ্ঞাপন যা 60 সেকেন্ড পর্যন্ত দীর্ঘ হতে পারে।  তারা বিজ্ঞাপনকারীদের Instagram আরও আকর্ষক সামগ্রী তৈরি করার অনুমতি দেয়, যা গুরুত্বপূর্ণ কারণ লোকেরা আজকাল App টিতে কম সময় ব্যয় করছে।  ব্র্যান্ডগুলি এগুলিকে পণ্যের ডেমো, প্রশংসাপত্র বা অন্য কোনও ধরণের ভিডিও সামগ্রীর জন্য ব্যবহার করতে পারে যা বিজ্ঞাপন বা পোস্টের জন্য খুব গুরুত্বপূর্ণ হবে৷

Reels গুলি বিজ্ঞাপনকারীদের এমনভাবে একটি গল্প বলার সুযোগ দেয় যা তারা Instagram গল্পগুলিতে ফটো এবং ভিডিওগুলির সাথে যা করতে পারে তার থেকে আলাদা৷  উদাহরণস্বরূপ, কাউকে দেখানোর পরিবর্তে তাদের পণ্য ব্যবহার করছে

Instagram Stories


Stories


Instagram একটি সামাজিক মিডিয়া প্ল্যাটফর্ম যা ব্যবহারকারীদের ফটো এবং ভিডিও শেয়ার করতে দেয়।  এটির 800 মিলিয়নেরও বেশি মাসিক সক্রিয় ব্যবহারকারী রয়েছে।

ব্যবহারকারীরা অন্যান্য  Instagram অ্যাকাউন্টগুলি অনুসরণ করতে পারে, যার অর্থ তারা তাদের প্রিয় Brand এবং প্রভাবশালীদের কাছ থেকে সর্বশেষ আপডেটগুলি রাখতে পারে।

Instagram Story Ideas


কোম্পানির বিজ্ঞাপনগুলিকে "Instagram Stories Ads" বলা হয় এবং তারা Profile-এ বিজ্ঞাপন বসানোর জন্য অর্থ প্রদান না করেই Instagram পণ্য, পরিষেবা বা ইভেন্টগুলিকে প্রচার করার একটি দুর্দান্ত উপায় বেছে নিয়েছে।

Instagram Ads for Business


Instagram গল্পের বিজ্ঞাপন হল App-মধ্যস্থ বিজ্ঞাপন যা পোস্ট হওয়ার 24 ঘন্টা পরে ব্যবহারকারীর Instagram Profile-এর শীর্ষে প্রদর্শিত হয়।  বিজ্ঞাপনদাতা শুধুমাত্র তখনই অর্থ প্রদান করে যখন একজন ব্যবহারকারী বিজ্ঞাপনটিতে ট্যাপ করেন বা কমপক্ষে 10 সেকেন্ডের জন্য এটি দেখেন।

বিজ্ঞাপনদাতাদের অবস্থান, বয়সের মতো টার্গেটিং সরঞ্জামগুলিতেও অ্যাক্সেস রয়েছে৷

Instagram একটি জনপ্রিয় সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম যেখানে আপনি ছবি এবং ভিডিও শেয়ার করতে পারেন।  এটি ব্যক্তিদের অর্থ উপার্জনের জন্য   সব থেকে সেরা প্ল্যাটফর্মগুলির মধ্যে একটি।